1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০২:০২ পূর্বাহ্ন

বিশ্বে আক্রান্ত সাড়ে ৩৫ লাখ, মৃত প্রায় আড়াই লাখ

  • প্রকাশ: সোমবার, ৪ মে, ২০২০
  • ৮১ বার পঠিত

বিশ্বে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। আক্রান্তের দিক দিয়ে প্রতিদিন একেকটি দেশ নতুন নতুন রেকর্ড গড়ছে। ভাইরাসটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ৬৬ হাজার ১শ’ ১১ জন। আর আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ লাখ ৪৮ হাজার ২শ’ ৮৫ জনের। পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ লাখ ৫৪ হাজার ১৪ জন।

সোমবার (৪ মে) সকাল ৯টা পর্যন্ত আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের দেয়া তথ্যে এসব জানা গেছে।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে যুক্তরাষ্ট্রের। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৮৮ হাজার ১২২ জন। আর এতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৬৮ হাজার ৫৯৮ জন।

এরপরেই আক্রান্তের দিক দিয়ে স্পেন দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৭ হাজার ১শ’ ২২ জন আর এতে সংক্রমিত হয়ে মারা গেছেন ২৫ হাজার ২৬৪ জন।

আক্রান্তের দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ইতালি। তবে মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ১০ হাজার ৭শ’ ১৭ জন। আর এতে সংক্রমিত হয়ে মারা গেছেন ২৮ হাজার ৮শ’ ৮৪ জন।

এদিকে, ফ্রান্সে মোট মৃতের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ২৪ হাজার। মোট আক্রান্ত ১ লাখ ৬৮ হাজার ৬শ’ ৯৩ জন। অপরদিকে, যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ২৮ হাজার ৪শ’ ৪৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ৫শ’ ৯৯ জন।

ইউরোপ আর যুক্তরাষ্ট্রের পর রাশিয়া ও ব্রাজিলে আক্রান্তের সংখ্যা বাড়ছে আশঙ্কাজনকহারে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে। অন্যদিকে, রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৪ হাজার ছাড়িয়েছে।

সূত্র: পূর্বপশ্চিমবিডি

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen