1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:৩৪ অপরাহ্ন

করোনার ওষুধ ‘রেমডেসিভির’ বাজারে আসছে এ সপ্তাহে

  • প্রকাশ: সোমবার, ৪ মে, ২০২০
  • ১২০ বার পঠিত

চলতি সপ্তাহেই করোনা চিকিৎসায় রেমডেসিভির ওষুধ বাজারে আসছে। করোনা চিকিৎসায় ‘রেমডেসিভির’ ওষুধ ব্যবহারের অনুমোদন পাওয়ার পর ৩ মে যুক্তরাষ্ট্রের রেমডিসিভির প্রস্তুতকারক কোম্পানি গিলিয়েড সায়েন্সেসের প্রধান নির্বাহী কর্মকর্তা ডেন ও’ডে এই ঘোষণা দিয়েছেন। খবর নিউইয়র্ক পোস্টের।এর আগে গত ১ মে করোনা চিকিৎসার জরুরি প্রয়োজনে অ্যান্টি ভাইরাল ‘রেমডেসিভির’ ওষুধ ব্যবহারের অনুমোদন দেয় আমেরিকার দ্য ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন।

ডেন ও’ডে বলেন, আমরা এই সপ্তাহেই করোনা সংক্রমিত রোগীদের কাছে ওষুধটি পৌঁছে দিতে চাই। প্রথম পদক্ষেপ হিসেবে এই মুহূর্তে প্রায় ১৫ লাখ রেমডিসিভিরের ভায়াল উৎপাদন করা হচ্ছে। এর সবগুলোই সরকারের কাছে পৌঁছে দেওয়া হবে। পরে সরকার জরুরি প্রয়োজন অনুযায়ী সারা দেশে সরবরাহ করবে।

কোম্পানিটি এর আগে বিনামূল্যে ১৫ লাখ ওষুধ ভায়াল অনুদানের ঘোষণা দিয়েছিল। ক্লিনিক্যাল ও ফেডারেল ট্রায়ালে পরীক্ষিত ওই ১৫ লাখ ভায়াল দিয়ে এক থেকে দুই লাখ রোগীকে চিকিৎসা সেবা দেওয়া যাবে।ও’ডে বলেন, সরকার আগে নির্ধারণ করবে দেশের কোন এলাকা সবচেয়ে ঝুঁকিপূর্ণ। তারপর সরকার সেই এলাকার রোগীদের জন্য এই ওষুধ সরবরাহ করবে।

তথ্য সূত্র : সময় নিউজ

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen