1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:১২ অপরাহ্ন

গোমস্তাপুর উপজেলায় একটি রাস্তা ভেঙ্গে চরম দূর্ভোগে এলাকাবাসী

  • প্রকাশ: বুধবার, ৬ মে, ২০২০
  • ৬৫ বার পঠিত

মোঃ অনিক দেওয়ান, জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম ফাজিলপুর গ্রামের শিমলতলা- বোগলা আঞ্চলিক রাস্তার মাঝে প্রায় ১ মাস ধরে ভেঙ্গে রাস্তায় তৈরি হয়েছে গর্ত। রাস্তার সামান্য যে অংশ ভালো আছে সেটিও যেকোন সময় ভেঙ্গে যেতে পারে।

ভাঙ্গা স্থানে স্থানীয় আবাদি জমিতে সেচ কাজে ব্যবহার করার জন্য ছোট একটি সাঁকো রয়েছে। কিন্তু আশেপাশের বৃষ্টির পানির স্রোত সাঁকো ছাড়িয়ে রাস্তায় প্রবাহিত হওয়ায় ভাঙ্গা সৃষ্টি হলে চলাচলে চরম দুর্ভোগে পড়েছেন কাঁঠাল,পশ্চিম ফাজিলপুর,বোগলা গ্রামের কয়েক হাজার মানুষ।

স্থানীয়রা জানায়, ৪-৫ বছর আগে রাস্তাটি তৈরি করা হয়েছে। প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামণের পরিস্থিতিতে রাস্তাটি ঠিক না করার কারণে প্রশাসন কাঁঠাল-বোগলা গ্রামে ডুকতে পারছে না। এর সুযোগে এই গ্রামগুলোতে দিনের বেলাতেও চায়ের দোকানে চলছে বিভিন্ন বয়সীদের আড্ডা।

ইউনিয়নের মাসুদ রানা, জানান কৃষিকাজে প্রায় প্রতিদিন যাতায়াত করেন এই রাস্তা দিয়ে। তিন বলেন, সম্প্রতি এই রাস্তা দিয়ে জরুরী কৃষিপন্য ধান কেটে ঘরে ঘরে অানতে এলাকাবাসীকে চরম দূর্ভোগে পড়তে হবে।

জানা যায়, পঞ্চাশোর্ধ কয়েকজন ব্যক্তি রাতের বেলায় রাস্তা পারাপারের সময় সরাসরি ভাঙ্গার মধ্যে পড়ে যাওয়ার কয়েকটি ঘটনাও ঘটেছে।

এ বিষয়ে গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের ০৯নং ওয়ার্ড সদস্য মোঃ বশির অাহমেদ আল জানান, রাস্তায় পথচারীদের চলাচলে সুবিধার জন্য আমরা এটি মাটি দিয়ে ভরাট করতে চেয়েছিলাম, তবে বৃষ্টির পানির স্রোতের কারনে ঠিক রাখতে তা করা সম্ভব হয়নি।

পরবর্তীতে, গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জামাল উদ্দিন মন্ডল জানান ইউনিয়নে বাজেট সংকট। এটি বিএমডিএ’র রাস্তা, ইউনিয়ন পরিষদের নয়।

বিএমডির উপ-সহকারী প্রকৌশলী মোঃ ইসমাঈল হক জানান ২০১৪ সালে রাস্তাটি তৈরি করা হয়। রাস্তাটির মেয়াদ ছিল পাঁচ বছর।

উল্লেখ্য, এখানে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি কমিউনিটি ক্লিনিক আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen