1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
শনিবার, ২১ নভেম্বর ২০২০, ০৭:৫৭ পূর্বাহ্ন

রাজশাহীতে করোনা পরিস্থিতিতে চরম অবনতি

  • প্রকাশ: শুক্রবার, ৮ মে, ২০২০
  • ১৮৫ বার পঠিত
রাজশাহী

মো:সাব্বির হোসেন বিশাল,রাজশাহী প্রতিনিধিঃ

রাজশাহীতে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হয়েছে। বিভাগের আট জেলায় প্রতিদিন বাড়ছে সংক্রমিতের সংখ্যা। বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় বেড়েছে ২২ জন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে নয়জন, নওগাঁয় চারজন, জয়পুরহাট চারজন, বগুড়া পাঁচজন। এ নিয়ে রাজশাহী বিভাগের আট জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৫ জনে।

রাজশাহী বিভাগের সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে নওগাঁয়। একদিনে চারজন বেড়ে এ জেলায় বর্তমানে আক্রান্ত্রের সংখ্যা ৫৩ জন। আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা জয়পুরহাটে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ৩৮ জন। আর বগুড়ায় একদিনে পাঁচজন বেড়ে আক্রান্ত দাঁড়িয়েছে ৩০ জনে। এছাড়াও এখন পর্যন্ত রাজশাহীতে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৭ জন, পাবনায় ১৩ জন, নাটোরে ১০ এবং সিরাজগঞ্জে তিনজন ও চাঁপাইনবাবগঞ্জ ১১ জন।

রাজশাহী বিভাগে দুইটি ল্যাবে করোনাভাইরাস পরীক্ষা হচ্ছে। এর একটি হলো রাজশাহী মেডিকেল কলেজ। অপর বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে। এ দুই ল্যাবে প্রতিদিন ৯৪ জন করে মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা যাবে। এর বাইরে অতিরিক্ত নমুনাগুলো ঢাকায় পাঠানো হচ্ছে। তবে রাজশাহীতে আরেকটি ও পাবনায় এক ল্যাব স্থাপনের কাজ শেষ পর্যায়ে বলে জানা গেছে।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের সূত্রমতে, করোনাভাইরাসে আক্রান্ত ১৭৫ জনের মধ্যে রাজশাহী ও নাটোরে দুইজনের মৃত্যু হয়েছে। আর সুস্থ্য হয়েছেন আটজন। এর মধ্যে বগুড়ায় সাতজন ও পাবনায় একজন। আক্রান্তদের মধ্যে হাসপাতালের আইসোলেশনে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ৫১। আর বাকিরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। তাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত।

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen