1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৩:০৫ অপরাহ্ন

রাজশাহীতে আরও ৫৭ জন হোম কোয়ারেন্টিনে

  • প্রকাশ: মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
  • ৬০ বার পঠিত

রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৭ জনকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। এ নিয়ে রাজশাহী জেলায় বর্তমানে ৪৯৩ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। মঙ্গলবার দুপুরে রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. এনামুল হক এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, জেলায় হোম কোয়ারেন্টিনের মধ্যে কেবল সিটি করপোরেশন এলাকাতেই রয়েছেন ১৬০ জন। তবে এখনও রাজশাহীতে কোনো করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। এ অবস্থায় বুধবার (১ এপ্রিল) থেকে রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) করোনা শনাক্তকরণ পরীক্ষা শুরু হচ্ছে। এখানে রাজশাহী বিভাগের আট জেলার মানুষের করোনা পরীক্ষা করা হবে। এখানে প্রতিদিন সর্বোচ্চ আটজনের নমুনা সংগ্রহ করা সম্ভব হবে।

রাজশাহী সিভিল সার্জন কার্যালয়ের দেওয়া তথ্যানুযায়ী, জেলায় নতুন করে কোয়ারেন্টিনে ৫৭ জনের মধ্যে পার্শ্ববর্তী ভারত থেকে এসেছেন ৪৫ জন, সৌদি আরব থেকে একজন, মালয়েশিয়া থেকে একজন, ব্রুনাই থেকে একজন, আমেরিকা থেকে একজন, আলজেরিয়া থেকে একজন ও ঢাকা থেকে এসেছেন সাতজন।

এনামুল হক বলেন, গত ২৪ ঘণ্টায় সিটি করপোরেশন এলাকায় হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে ১৩ জনকে। এছাড়া বাঘায় ১০ জন, চারঘাটায় নয়জন, দুর্গাপুরে সাতজন, মোহনপুরে ১১ জন ও গোদাগাড়ীতে সাতজনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ১৪ দিন তারা বাড়িতেই থাকবেন।

তিনি জানান, গত ১ মার্চ থেকে রাজশাহীতে ৯৯৭ জনকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। এরমধ্যে ১৪ দিন শেষ হওয়ায় ৫০৪ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। হোম কোয়ারেন্টিনে থাকা ১৪ দিন বাড়ির বাইরে বের হতে পারবেন না। থানা পুলিশের সহায়তায় তাদের বাড়িগুলো এরইমধ্যে চিহ্নিত করে লাল নিশান দিয়ে ‘লকডাউন’ করে দেওয়া হয়েছে। সিভিল সার্জন কার্যালয় ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নিয়মিতভাবে তাদের মনিটরিং করা হচ্ছে বলেও উল্লেখ করেন জেলা সিভিল সার্জন। -padmatimes24

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen