1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০২:১৬ পূর্বাহ্ন

এইবার ঈদে বন্ধ থাকবে থিম ওমর প্লাজা

  • প্রকাশ: শনিবার, ৯ মে, ২০২০
  • ১২৪ বার পঠিত

মো:সাব্বির হোসেন বিশাল,রাজশাহী প্রতিনিধিঃ
আগামীকাল রোববার (১০ মে) সরকারী নির্দেশনা ও প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে খুলছে রাজশাহীর দোকান-পাট-শপিং মল।
স্বাস্থ্যবিধি মেনে ১০ মে (রোববার) থেকে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সীমিত পরিসরে দোকানপাট, শপিংমল খোলা রাখার অনুমতি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। সোমবার (৪ মে) এই ঘোষণার পরপরই দোকানপাট খোলার ব্যাপারে সিদ্ধান্ত নিতে আলোচনায় বসেন রাজশাহীর ব্যবসায়ী নেতারা। রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী আলোচনার বিষয়টি নিশ্চিত করেছেন।

সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি আলাদা মনিটরিং করা হবে বলেও জানিয়েছেন ব্যবসায়ী নেতারা। এছাড়াও একসাথে যেন অধিক মানুষ মার্কেটে ভিড় করতে না পারেন, সেজন্য আইনশৃঙ্খলারক্ষাবাহিনীর সহযোগিতায় মার্কেটের এক গলি দিয়ে ঢুকে শপিং শেষে অন্য গলি দিয়ে বের হওয়ার ব্যবস্থা রাখা হবে। দোকানপাট খোলার পরে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা সেটাও তদারকি করা হবে। ব্যবসায়ী সমন্বয় পরিষদের উদ্যোগে বাজার মনিটরিংয়ের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে ,এদিকে, সাধারণ মানুষের স্বাস্থ্যসুরক্ষার কথা বিবেচনায় রাজশাহীর অত্যাধুনিক শপিং কমপ্লেক্স থিম ওমর প্লাজা বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে। পূর্বেই শপিংমলটি বন্ধ রাখার ইঙ্গিত দিয়েছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

মার্কেট বন্ধের ঘোষণা দিয়ে থিম ওমর প্লাজার প্রধান ফটকে একটি ব্যানার সাঁটানো হয়েছে। এতে বলা হয়েছে, “বিশ্বব্যাপী করোনা ভাইরাস এর মহামারির কথা বিবেচনা করে দেশ জাতির স্বার্থে এবং সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষে থিম ওমর প্লাজা কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী থিম ওমর প্লাজার মার্কেট আগামী ১০ মে, ২০২০ ইং হতে ঈদ-উল-ফিতর এর পরবর্তীকালীন সময় পর্যন্ত বন্ধ ঘোষণা করা হলো।

তবে মার্কেট খোলা নিয়ে স্বাস্থ্যঝুঁকি বাড়বে বলে সংশয় প্রকাশ করেছেন সচেতন নাগরিকরা। তারা জানান, একটি ঈদের শপিং না করলেও ঈদ পালন করা সম্ভব। কিন্তু মার্কেট খোলা হলে করোনা সংক্রমণ ঝুঁকি বাড়বে, মৃত্যুর দিকে এগিয়ে যাবে মানুষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen