1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১১:০১ অপরাহ্ন

বগুড়ায় এক দিনে ১২ পুলিশের করোনা শনাক্ত

  • প্রকাশ: রবিবার, ১৭ মে, ২০২০
  • ২১ বার পঠিত

বগুড়ায় এক দিনে নতুন করে আরও ১৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্ত লোকজনের মধ্যে ১২ জন পুলিশ। এ ছাড়া একজন নার্স ও একজন গাড়িচালক রয়েছেন। এ নিয়ে গত এক মাসে ২৪ পুলিশ ও ৯ চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ জেলায় ৭৫ জন কোভিড–১৯ রোগী শনাক্ত হয়েছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান গতকাল শনিবার রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনিবার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ১২ পুলিশ, একজন নার্স এবং একজন গাড়িচালকের করোনা ‘পজিটিভ’ এসেছে। শনাক্ত হওয়া ১২ পুলিশের মধ্যে দুজন উপপরিদর্শক (এসআই) ও দুজন টিএসআই। ১১ জন বগুড়া পুলিশ লাইনসে এবং একজন শহরের একটি এলাকায় সপরিবারে বসবাস করেন। তাঁরা ১৩ মে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন।

ডেপুটি সিভিল সার্জন বলেন, করোনাভাইরাস শনাক্ত হওয়া ২৬ বছর বয়সী নার্স নতুন নিয়োগ পেয়েছেন। তিনি ঢাকা থেকে এসে দুই দিন আগে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে যোগদান করেছেন। তিনি ১৪ মে নমুনা দেন। নতুন আক্রান্ত অন্যজন পেশায় একজন গাড়িচালক (৩৬)। তিনি ঢাকাফেরত। ১৪ মে তাঁর নমুনা সংগ্রহ করা হয়।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমানের দেওয়া তথ্যমতে, শনিবার পর্যন্ত জেলায় সরকারি হিসাবে ৭৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৪ জন পুলিশ, ৮ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী রয়েছেন। এর বাইরে রাজধানীর মুগদা হাসপাতালে করোনা শনাক্ত হওয়ার পর মারা গেছেন সোনাতলা উপজেলা পরিষদের সাবেক একজন চেয়ারম্যান। পরে তাঁর পরিবারের সাতজনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

সূত্র: প্রথম আলো

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen