1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:২০ পূর্বাহ্ন

অনুদান নিতে রাজশাহী স্টেশনে!

  • প্রকাশ: শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ৭৫ বার পঠিত

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় কর্মহীনদের অর্থ সহায়তা দিচ্ছে ব্র্যাক। সংস্থাটির পক্ষ থেকে কর্মহীন সদস্যদের ১৫০০ টাকা করে দেয়া হচ্ছে। এর অংশ হিসেবে শুক্রবার রাজশাহী নগরের কর্মহীন ব্র্যাক সদস্যদের মাঝে অর্থ বিতরণ কার্যক্রম উদ্বোধনের আয়োজন করা হয়।

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের জারি করা স্বাস্থ্য বিধি অমান্য করে রাজশাহী রেল স্টেশনে অর্থ বিতরণ উদ্বোধন অনুষ্ঠান আয়োজন করে ব্র্যাক। আর অর্থ বিতরণের খবর ছড়িয়ে পড়ায় সেখানে জড়ো হন অন্তত এক হাজারের বেশী নারী-পুলিশ। যাদের মধ্যে অধিকাংশ নারী। এ অবস্থায় সেখানে অর্থ বিতরণ উদ্বোধন কার্যক্রম স্থগিত করতে বাধ্য হয় আয়োজকরা। সেখানে ব্র্যাকের তালিকাভূক্ত ৩৭৫ জন কর্মহীন মানুষকে আর্থিক অনুদান দেয়ার কথা ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সকালে রাজশাহী রেল স্টেশনে ব্র্যাকের কর্মহীন মানুষকে নগদ অর্থ সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধনের আয়োজন করা হয়। অর্থ বিতরণের খবর পেয়ে সেখানে জড়ো হন এক হাজারের বেশী নারী-পুরুষ। স্টেশনের প্লাটফরমে প্রায় দুই ঘন্টা অবস্থান করার পর তাদের জানিয়ে দেয়া হয় অর্থ বিতরণ করা হবে না। এর পর সেখান থেকে সবাই চলে যান।

ব্র্যাকের রাজশাহী অঞ্চলের কো-অডিনেটর ফারহানা বেগম বলেন, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওয়ায় রাজশাহী নগরের ৩৭৫ জন কর্মহীন মানুষকে ১৫০০ টাকা করে অনুদান দেয়ার ব্যবস্থা করা হয়েছে। যারা এই অর্থ সহযোগিতা পাবেন তারা সবাই ব্র্যাকের সমিতির সদস্য।

তিনি বলেন, রাজশাহী স্টেশনে অর্থ বিতরণ কার্যক্রম উদ্বোধনের আয়োজন করা হয়েছিল। কিন্ত সেখানে জড়ো হয়ে যায় এক হাজারের বেশী নারী পুরুষ। এ কারণে সে অনুষ্ঠান বাতিল করা হয়। পরে ২০ জনকে নিয়ে গিয়ে নগর ভবনে অর্থ বিতরণ উদ্বোধন করা হয়। বাকিদের বাড়ি বাড়ি গিয়ে অর্থ পৌঁছে দেন ব্র্যাকের কর্মীরা।

কর্মহীনদের অর্থ সহায়তা প্রদানের উদ্বোধনী অনুষ্ঠানের যুক্তিকথা নিয়ে প্রশ্ন তুলে রাজশাহী সিভিল সার্জেন এনামুল হক বলেন, লোকজনকে বাড়ির বাহিরে বের হতে নিষেধ করা হচ্ছে। একই সঙ্গে খাদ্য সমাগ্রী বা অর্থ সহায়তা যা দেয়া হবে কর্মহীনদের বাড়ি বাড়ি পৌঁছে দিতে বলা হচ্ছে। এ অবস্থায় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা সঠিক হয়নি।

তিনি বলেন, আমি শুনেছি সেখানে কয়েকশ লোক জড়ে হয়েছিল। স্বাস্থ্য বিধি না মেনে তারা পাশাপাশি দাড়িয়ে ছিলে প্রায় দুই ঘন্টা। সেখানে একজন যদি করোনাভাইরাস আক্রান্ত থেকে থাকে তবে অনেকের মধ্যে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে বলে মনে করছেন এই স্বাস্থ্য কর্মকর্তা। -Padmatimes24

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen