1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:৪৪ অপরাহ্ন

বগুড়ায় আইসোলেশনে এ থাকা ৪রোগীর ১ জন করোনা আক্রান্ত

  • প্রকাশ: রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ৫০ বার পঠিত
বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ও আট নার্সসহ ১৬ জনকে শুক্রবার থেকে কোয়ারেন্টাইনে  পাঠানো হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, সিসিইউতে চিকিৎসারত রংপুরের এক বাসিন্দাকে করোনা সন্দেহে আইসোলেশন  ইউনিটে নেওয়ার পর রাজশাহী মেডিকেলে পাঠানো নমুনা পরীক্ষা পজেটিভ আসার পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 তবে এ বিষয়ে সরকারের রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোন ঘোষণা না দেওয়া হলেও গত বৃহস্পতিবার রাতে বিষয়টি মৌখিকভাবে বগুড়া শহীদ জিয়াউর রহমান হাসপাতালে কর্মরত চিকিৎসকরা জেনে যান। আরে সে কারণেই ওই রোগীর সংস্পর্শে আসা চিকিৎসক ও নার্স সহ অন্য কর্মচারীদের শুক্রবার কোয়ারেন্টাইনে  পাঠানো হয়।
 একই কারণে বর্তমানে আইসোলেশন ইউনিট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন ওই ব্যক্তিকে অন্য রোগীদের থেকে আলাদা রাখা হয়েছে। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাক্তার আব্দুল ওয়াদুদ চিকিৎসক ও নার্সদের কোয়ারেন্টাইনে  পাঠানোর কথা স্বীকার করে বলেন ওই রিপোর্ট সিভিল সার্জন কার্যালয়ে আসার কথা সেখানে এসেছে কিনা তা আমরা জানি না তবে গত ২ এপ্রিল রাতে আমরা মৌখিকভাবে জেনেছি যে তার করোনা পজেটিভ এসেছে সে কারণে তাকে যারা হ্যান্ডেলিং কড়েছে সেই চিকিৎসক ও নার্সদের শুক্রবার সকাল থেকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।
 আর আইসোলেশন ইউনিট মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাক্তার শফিক আমিন কাজল জানিয়েছেন উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে ওই রুগিকে অন্যদের থেকে আলাদা রাখা হয়েছে।রোগীটির করোনার রিপোর্ট পজিটিভ কিনা তা জানতে চাইলে  বগুড়া সিভিল সার্জন ডাক্তার গাউসুলাজম চৌধুরী  জানান ঢাকা থেকে রংপুর নিজ বাড়িতে যাওয়ার পথে গত ২৯ মার্চ ভোরে জিনি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বগুড়ায় নেমেছিলেন তিনি আক্রান্ত বলে উর্দ্ধতন কর্তৃপক্ষ আমাদের নিশ্চিত করেছেন।
 এদিকে বগুড়া শহরের পুরান বগুড়া এলাকায় শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে ৭০ বছরের এক বৃদ্ধ মারা গেছেন। শনিবার দুপুর আড়াইটার দিকে তার মৃত্যু হয়। ওই বৃদ্ধের বাড়ি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ এলাকায়। এই ঘটনায় ওই এলাকায় একটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে পুলিশ। তার মৃত্যুর পর পরই তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন এই খবর ছড়িয়ে পড়লে এলাকায় আতংক সৃষ্টি হয়েছে।
ডেল্টা টাইমস্

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen