1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৪:৫৭ অপরাহ্ন

করোনায় মৃতের সংখ্যা ৭৬ হাজার ছাড়ালো

  • প্রকাশ: মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ৫৭ বার পঠিত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মানুষের মৃতের সংখ্যা বেড়েই চলেছে। সঙ্গে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। আন্তর্জাতিক জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী এখন পর্যন্ত বিশ্বে ৭৬ হাজার ৩২৮ জন করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৬২ হাজার ৪৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে বৈশ্বিক এ মহামারির প্রাদুর্ভাব শুরু হলেও ভাইরাসটিতে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত ১৬ হাজার ৫২৩ জন লোক মারা গেছে, আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৩২ হাজার ৫৪৭ জন।

মৃত্যুতে ইতালির পরই রয়েছে স্পেনের অবস্থান। দেশটিতে এখন পর্যন্ত ১৩ হাজার ৭৯৮ জন মারা গেছে, আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৪০ হাজার ৫১০ জন।

এদিকে করোনায় আক্রান্তের দিক থেকে বিশ্বে সবার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে বর্তমানে ৩ লাখ ৬৭ হাজার ৬৫৯ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ১০ হাজার ৯৪৩ জনের।

করোনার উৎপত্তিস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৭৪০ জন, মারা গেছে ৩ হাজার ৩৩১ জন। তবে আশার কথা হচ্ছে দেশটিতে গত ২৪ ঘন্টায় কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।

ইউরোপের আরেক দেশ ফ্রান্সে ভয়াবহ আকার ধারণ করছে করোনা। দেশটিতে এ পর্যন্ত ৯৮ হাজার ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৮ হাজার ৯১১ জনের। গত ২৪ ঘন্টায় দেশটিতে ৮৩৩ জনের মৃত্যু হয়েছে, যা একদিনে দেশটিতে সর্বোচ্চ।

এছাড়া জার্মানিতেও প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩ হাজার ৩৭৫ জন, আর মৃত্যু হয়েছে ১ হাজার ৮১০ জনের।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইউরোপের প্রায় সব দেশ লকডাউন। যুক্তরাষ্ট্রের অর্ধেকের বেশি মানুষ ঘরবন্দী। এ রকম লকডাউন চলছে এশিয়া ও আফ্রিকাসহ অন্যান্য মহাদেশেও।

মধ্যপ্রাচ্যের ইরানে এখন পর্যন্ত ৬২ হাজার ৫৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৩ হাজার ৮৭২ জন।

ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪ হাজার ৯০৮ জনে দাঁড়িয়েছে, মারা গেছে ১৩৭ জন। পাকিস্তানে মৃতের সংখ্যা ৫৫ জন, আক্রান্ত ৪ হাজার ৪ জন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৪১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৪ জনে, এর মধ্যে ১৭ জন মারা গেছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৩ জন।

খবর কৃতজ্ঞতাঃ ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen