1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৪:৪৭ পূর্বাহ্ন

ইতালিতে বাড়ছে করোনা থেকে সুস্থ হওয়া মানুষের সংখ্যা

  • প্রকাশ: বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৪৭ বার পঠিত

ইতালিতে করোনাভাই’রাসে আ’ক্রান্ত হওয়াদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ওঠার হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে দেশটির ১ হাজার ২২ জন করোনা আক্রা’ন্ত রোগী। দেশটিতে সুস্থ হওয়া মোট রোগীর সংখ্যা ২২ হাজার ৮৩৭ জন। সোমবার ( ৬ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে দেশটির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এসব তথ্য জানিয়েছেন।

করোনাভাই’রাসের মহামা’রিতে বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহা’নি ঘটেছে ইতালিতে। সরকারি হিসাব অনুযায়ী, সোমবার পর্যন্ত দেশটিতে এক লাখ ৩২ হাজার ৫৪৭ জন আ’ক্রান্ত হয়ে মা’রা গেছে ১৬ হাজার ৫২৩ জন। সোমবার ইতালির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি জানান, গত এক দিনে দেশটিতে নতুন করে এই ভাই’রাসে আ’ক্রান্ত হয়েছে ৩ হাজার ৫৯৯ জন। আর মৃ’ত্যু হয়েছে ৬৩৬ জনের।

এদিকে করোনাভাই’রাস মোকাবিলায় চিকিৎসকদের সহায়তার জন্য রোবট চিকিৎসক ব্যবহার শুরু করেছে ইতালি। নিবিড় পর্যবেক্ষণ ইউনিটে (আইসিইউ) থাকা ভাই’রাসে আক্রা’ন্ত আশ’ঙ্কাজনক রোগীর পালস পরীক্ষা করে দেখছে এসব রোবট। আবার কখনও রোগীদের ওষুধও খাইয়ে দিচ্ছে। ইতালির ভ্যারেসে হাসপাতালে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা শুরু করেছে ছয়টি রোবাট।

এছাড়া ইতালির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তের আহ্বানে সাড়া দিয়ে করোনা আক্রা’ন্তদের পাশে দাঁড়িয়েছেন ৭ হাজার ২২০ জন অবসরপ্রাপ্ত চিকিৎসক, নার্স ও অ্যাম্বুলেন্সকর্মী। দেশটির প্রায় ৬ কোটি নাগরিকদের সব ধরনের সুযোগ সুবিধা, খাদ্যসামগ্রীর নিশ্চয়তার জন্য সামরিক বাহিনীর সদস্যরাও কাজ করে যাচ্ছে।-Banglarkhobor24

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen