1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:৫১ পূর্বাহ্ন

এই দূর্যোগের সময় ঘরে বসেই বেশি বেশি আল্লাহর ইবাদত করি: আ’লীগ নেতা মোঃ ডাবলু সরকার

  • প্রকাশ: বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৬৫ বার পঠিত

পবিত্র শবে বরাতের রাতে মসজিদে না গিয়ে বাড়ীতে বসে ইবাদত করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

তিনি বলেন, বর্তমান সময়ে আমাদের দেশে প্রাণঘাতী করোনা ভাইরাস নামক একটি মরনঘাতী রোগ দেখা দিয়েছে। যেই রোগ বিশেষজ্ঞরা বলছেন, হাঁচি-কাশি থেকে ছড়ায়।

বর্তমানে এই করোনা ভাইরাস আমাদের দেশসহ পৃথিবীর অনেক দেশে এই প্রাণঘাতী রোগ ছড়িয়ে পড়েছে।  তাতে করে প্রতিদিনই কোন না কোন দেশে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। তবে অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে এর সংখ্যা কম বললেই চলে।

এই রোগ থেকে রেহায় পেতে হলে আমাদের নিজ নিজ বাড়িতে অবস্থান করতে হবে যাতে ভাইরাসটি ছড়িয়ে না যায়। তাই আমরা বাড়িতে নিজেকে আইসোলেশনে রেখে নিজেকে এবং সবাইকে নিরাপদ রাখবো। সেজন্য আপাতত বাড়িতে থাকবো, সুস্থ থাকবো।

ডাবলু সরকার বলেন, আমরা জানি পবিত্র শবে বরাত অত্যন্ত গুরুত্বপূর্ণ ও বিশেষ তাৎপর্যময় রাত। এই রাতে আল্লাহর খাঁটি বান্দারা মহান সৃষ্টিকর্তার কাছ থেকে মার্জনা লাভ করে থাকেন। তাই এ রাত মুসলমানদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা সারা বছর এই শবে বরাতের রাত্রি নানা ভাবে পালন করে থাকি। মসজিদে গিয়ে সারারাত নফল ইবাদত, কোরআন তেলাওয়াত, যিকির-আজগার করে থাকি।

কিন্তু বর্তমান সময় আমাদের দেশে প্রাণঘাতী করোনা ভাইরাস বিস্তার করছে। শুধু তাইনা এই করোনা ভাইরাসে আমাদের দেশসহ পৃথিবীর অনেক দেশে এই প্রাণঘাতী রোগ ছড়িয়ে পড়েছে। তাতে করে প্রতিদিনই কোন না কোন দেশে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। তবে অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে এর সংখ্যা কম বললেই চলে।

তাই আমরা একটু সচেতন হলে এই প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলা করতে পারবো। সেজন্য এই ভাইরাস থেকে রক্ষা পেতে আমাদের সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের উপদেশ মেনে চলতে হবে। আমাদের যতদূর সম্ভব মানুষের ভিড় এড়িয়ে চলতে হবে।

করোনাভাইরা‌স মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা যে ৩১ দফা নি‌র্দেশনা দি‌য়েছেন সেগুলো সঠিকভাবে মেনে চললে আশা করি আমাদের সবার জন্য ভালো হবে।

তাই বর্তমান মহামারী দুর্যোগের সময় সচেতন হয়ে শবে বরাতের দিন বিকালে অথবা রাতে কবর জিয়ারত একা করবো। এবং বাকি নফল ইবাদত বা নফল নামাজ ঘরে আদায় করবো।

মসজিদে না গিয়েও যদি বাড়ীতে বসে এই কঠিন বিপদে আমরাও যদি সেটা করি এবং বিশ্বাস রাখি যে, আমি যেখান থেকেই আল্লাহকে ডাকি না কেন তিনি ঠিক আমাকে দেখতে ও শুনতে পাবেন। আমরা শবে বরাতে রাতে একনিষ্ঠভাবে আল্লাহর ইবাদত করে তার নিকট দুই হাত তুলে আমাদেরসহ সকল মুসলিম জাহানের সুখ-শান্তি ও কল্যাণের জন্য দোয়া করবো।

আল্লাহ যেন আমাদের সবাইকে মাফ করে হেদায়ত দান করেন এবং আমাদের সবাইকে করোনা নামক ভাইরাস থেকে হেফাজত করেন ইনশাআল্লাহ্।

সূত্র: স্বদেশ বাণী

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen