1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৮:৫৭ অপরাহ্ন

ভোটের স্লিপ ঘরে ঘরে গিয়ে দিতে পারলে ত্রাণ কেন নয়, প্রশ্ন রুবেলের

  • প্রকাশ: বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ৭০ বার পঠিত

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মহাবিপাকে পড়েছেন দেশের নিম্ন আয়ের মানুষেরা। দেশজুড়ে অচলাবস্থা বিরাজ করায় তাদের দুর্দশা যেন অন্তহীন। খেটে খাওয়া এসব অসহায়-দুস্থ মানুষের সাহায্যার্থে, তাদের কষ্ট লাঘবে জনপ্রতিনিধিদের আরও জোরালো ভূমিকা রাখতে আহ্বান জানিয়েছেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বরাবরই প্রশংসনীয় ভূমিকা রেখে থাকেন রুবেল। কয়েকদিন আগে বাংলাদেশে করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়া শুরুর সময়ে সময়ে অসাধু ব্যবসায়ীদের একহাত নিয়েছিলেন তিনি। প্রকাশ করেছিলেন তীব্র ক্ষোভ। এবারে ডানহাতি গতি তারকা খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন, আওয়াজ তুলেছেন তাদেরকে সাহায্য করার জন্য।

করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় গেল ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। চলমান ছুটিতে শ্রমজীবী কর্মহীনদের মানবিক সহায়তা দিচ্ছে সরকার। কিন্তু ত্রাণ বিতরণ নিয়ে নানা রকমের অভিযোগ উঠেছে। সহায়তা না পেয়ে বিক্ষোভ করার ঘটনাও ঘটেছে। সেই সঙ্গে ত্রাণ বণ্টনের সময় অনেক ক্ষেত্রেই মানা হচ্ছে না সামাজিক দূরত্বের বিষয়টি।

এ নিয়ে বৃহস্পতিবার ফেসবুকে নিজের স্বীকৃত পেজ থেকে ৩০ বছর বয়সী রুবেল লিখেছেন, ‘দেশ এখন সংকটময় মুহূর্তে। সবাইকে এগিয়ে আসতে হবে। এই দেশ আপনার, আমার, সকলের।’

দেশের জনপ্রতিনিধিদের প্রতি ইঙ্গিত করে তিনি যোগ করেছেন, ‘নিম্ন আয়ের মানুষদের ঘরে ঘরে খাবার পৌঁছে দিতে হবে। ভোটের সময় ভোটের স্লিপ যদি ঘরে ঘরে গিয়ে দিয়ে আসতে পারেন, তাহলে সরকারি অনুদান ঘরে ঘরে গিয়ে নয় কেন?’

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের অন্যান্য ক্রিকেটারদের মতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন রুবেলও। কয়েকদিন আগে নিজের এক মাসের বেতনের অর্ধেক দিয়েছেন অনুদান হিসেবে। তা ছাড়া, নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রীও তিনি বিতরণ করেছেন অসহায় মানুষদের মাঝে।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও একজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২১। নতুন আক্রান্ত হয়েছেন আরও ১১২ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৩০ জনে দাঁড়িয়েছে।

সূত্রঃ পূর্বপশ্চিমবিডি

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen