1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:৫৯ অপরাহ্ন

রাজশাহীতে ৩০৭ জনের করোনা পরীক্ষা, সবার রিপোর্ট নেগেটিভ

  • প্রকাশ: শনিবার, ১১ এপ্রিল, ২০২০
  • ১৫৬ বার পঠিত

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) করোনা পরীক্ষাগারে এ পর্যন্ত ৩০৭ জন রোগীর নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে রাজশাহী বিভাগের কোনো ব্যক্তির করোনা শনাক্ত হয়নি। সবার রিপোর্ট এসেছে নেগেটিভ।

করোনা রোগীদের চিকিৎসায় রামেক হাসপাতালের গঠিত চিকিৎসা টিমের প্রধান ডা. আজিজুল হক আযাদ শনিবার নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত ১ এপ্রিল রামেকে ল্যাব চালু হয়। এরপর ৩০৭ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে বগুড়ার এক ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। এর বাইরে রাজশাহী বিভাগের কোনো রোগীর নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

তিনি জানান, শনিবারও ল্যাবে ১১৩ জনের নমুনা এসেছে। এর মধ্যে ৯৪ জনের নমুনা পরীক্ষা শুরু হয়েছে। ল্যাবে একসঙ্গে ৯৪টি নমুনা পরীক্ষা করা যায়। বাকি যে নমুনাগুলো আছে সেগুলো রবিবার পরীক্ষা করা হবে।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দুইজন ভর্তি হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া এই দুই রোগীকে সংক্রমক ব্যাধি (আইডি) হাসপাতালের করোনা ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে একজনের বাড়ি পাবনা এবং অপরজনের রাজশাহী নগরীর নওদাপাড়া এলাকায়। পাবনা থেকে আসা ছাত্র ঢাকার মিরপুরে থাকতেন। আর নওদাপাড়া এলাকা থেকে এসে ভর্তি হওয়া ব্যক্তি ব্যবসায়ী। তিনি ব্যবসার কাজে ঢাকার মিরপুর এলাকায় গিয়েছিলেন।

করোনা চিকিৎসক টিমের প্রধান বলেন, ঢাকার মিরপুর এলাকায় অনেকগুলো করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেছে। সেখান থেকে ভাইরাস ছড়াতে পারে। সে কারণে এই দুইজনকে গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। কারণ তারা দুইজনেই ওই এলাকায় ছিলেন বা গিয়েছিলেন। তাদের দুইজনের মধ্যে করোনাভাইরাসের উপসর্গ থাকলেও পাবনার ছাত্রের জ্বর কিছুটা কমেছে। তাদের দুইজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

এ সময় রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌসও উপস্থিত ছিলেন। তিনি বলেন, করোনা পরিস্থিতিতেও হাসপাতালের চিকিৎসা কার্যক্রম স্বাভাবিক চলছে। শনিবারও হাসপাতালে ৫৬৮ জন রোগী ভর্তি আছেন। বহির্বিভাগে চিকিৎসা নিয়েছেন ২৯৩ জন। বৃহস্পতি এবং শুক্রবার ৭৬টি অস্ত্রোপচার হয়েছে।

সূত্র: বিডি-প্রতিদিন

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen