1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:২৬ অপরাহ্ন

চাল চুরি করে ধরা স্বেচ্ছাসেবক লীগ নেতা

  • প্রকাশ: সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ৩৮ বার পঠিত

মানিকগঞ্জের সিংগাইরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজির) ১৩৩ কেজি চাল আত্মসাৎ ও অবৈধ মজুদের অভিযোগে এক ডিলারকে আটক করেছে পুলিশ।রোববার (১২ এপ্রিল) রাতে উপজেলার ধল্লা এলাকার নিজ ব্যবসাপ্রতিষ্ঠান থেকে তাকে আটক করা হয়।

আবুবকর সিদ্দিক ওরফে বরকত নামের ওই ডিলার সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতির পদে আছেন।

সিংগাইর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প খাদ্যবান্ধব কর্মসূচির অধীন কার্ডধারী ভোক্তাদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হয়।

তিনি বলেন, গোপন সংবাদে জানতে পারি, ধল্লা ইউনিয়নে এই কর্মসূচিতে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি হচ্ছে। রোববার সন্ধ্যায় সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লার নেতৃত্বে ওই ডিলারের গোডাউনে অভিযান চালানো হয়।

জাহাঙ্গীর হোসেন বলেন, এ সময় তার হিসাব অনুযায়ী গোডাউনে ৩০ কেজির ৮৯ বস্তা চাল পাওয়া যায়নি। একই সঙ্গে পাশের একটি রুমে তালাবদ্ধ অবস্থায় গত মাসের ৫০ কেজির ৪৪ বস্তা চাল মজুদ পাওয়া গেছে যা তিনি কার্ডধারীদের মাঝে বিতরণ না করে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যেই মজুদ করেছিলেন।

তিনি বলেন, চাল আত্মসাৎ ও অবৈধ মজুদের অভিযোগে ডিলার আবুবকর সিদ্দিক ওরফে বরকতকে সিংগাইর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

এ ঘটনায় ধল্লা ইউনিয়নের ট্যাগ অফিসার ও স্থানীয় উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. নাজিমুদ্দিন বাদী হয়ে সিংগাইর থানায় মামলা করেছেন।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সাত্তার মিয়া বলেন, চাল আত্মসাৎ ও অবৈধ মজুদের অভিযোগে তার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। মামলাটি দুদকে স্থানান্তর করা হবে।

সূত্র: পূর্বপশ্চিমবিডি

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen