1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৬:৪৮ অপরাহ্ন

ত্রাণের জন্য বাড্ডায় শতশত মানুষের বিক্ষোভ

  • প্রকাশ: মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০
  • ১৩ বার পঠিত

ত্রাণের জন্য রাজধানীর বাড্ডা এলাকার লিংকরোডে রাস্তায় নেমেছেন শত শত মানুষ। ত্রাণ চেয়ে বিক্ষোভ করছেন তারা।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল ১০টা থেকে তাদের বিক্ষোভ শুরু হয়। এখন পর্যন্ত বিক্ষোভ চলছে। এর আগে বেলা ১১টার সময় আইনশৃঙ্খলা বাহিনী তাদের ঘরে ফিরে যাওয়ার অনুরোধ করলেও কাজ হয়নি। রাস্তায় রিকশা উল্টে রেখে বিক্ষোভ করছেন তারা।

বিক্ষোভকারীরা বলছেন, পেটের ক্ষুধায় তারা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন। তারা কাউন্সিলদের কাছে গেলেও ত্রাণ পাননি। মুখ দেখে দেখে ত্রাণ দেয়া হচ্ছে বলে তারা দাবি করছেন শ্রমিকরা। এই কারণে ত্রাণ দেয়ার পদ্ধতিতে সরাসরি প্রধানমন্ত্রীর তদারকি চেয়েছেন অনেকে। তাদের কেউ কেউ সেনাবাহিনীর মাধ্যমে ত্রাণ দেয়ার দাবি করেছেন।

বাড্ডার ফার্নিচারকর্মী ইসমাইল বলে বলেন, এত সাহায্য আসতাছে, অথচ বাড্ডা এলাকাবাসীর কেউ সাহায্য পাচ্ছে না। ‘মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের একটাই দাবি সেনাবাহিনীর মাধ্যমে যেন সবার ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেয়।’

তিনি বলেন, ‘এক মাস ধরে আমাদের কাজ বন্ধ। মানুষের পেটে খাবার নাই। টিভিতে এত দেখাচ্ছে সাহায্য দিচ্ছে, খাবার দিচ্ছে কিন্তু গবির মানুষ ও অসহায় মানুষ পাচ্ছে না।

বিক্ষোভে অংশ নেয়া আরেক ব্যক্তি বলেন, বাড়িওয়ালা বাড়ি ভাড়ার চাপ দিচ্ছে। আমরা প্রধানমন্ত্রীর কাছে বাড়ি বাড়া মওকুফ চাই।’

একাধিক ব্যক্তি জানান, তারা কাউন্সিলরের কাছে গিয়েছিলেন কোন ত্রাণ পাননি।

মাদারীপুরের অধিবাসী শফিকুল ইসলাম বলেন ‘রিকশা বের করে কয়েকদিন মাইর খাইছি। পুলিশ আমদের কানধরে ওঠবস করায়। দ্যাশেও যেতে পারি না। কিন্তু কেউ কোনো সাহায্য দেয় না। আমরা কী না খেয়ে মরব।

বিক্ষোভকারীরা জানান, রাস্তায় বিক্ষোভকারীদের কেউবা বাড়ি বাড়ি কাজ করেন, কেউ রাজমিস্ত্রী, কেউ রিকশাচালক কেউবা শ্রমিক। লকডাউন হলেও তাদেরকে কেউ ত্রাণ দেননি বলে অভিযোগ করেছেন তারা।

সূত্র: পূর্বপশ্চিমবিডি

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen