1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
শুক্রবার, ২০ নভেম্বর ২০২০, ০৮:৪৫ অপরাহ্ন

রাজশাহী মোহনপুরে আরেক নারী করোনা রোগি শনাক্ত

  • প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
  • ১৪৫ বার পঠিত

রাজশাহীতে আরেক নারী করোনা রোগি শনাক্ত হয়েছে। তার বাড়ি মোহনপুরে। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজের করোনা ল্যাবে তার নমুনার পরীক্ষার পর ফলাফল প্রকাশ করা হয়। এ নিয়ে রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে চারজনে।

রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, করোনাভাইরাসে আক্রান্ত নতুন শনাক্ত নারী বাড়ি মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভার হরিদাগাছী এলাকায় গ্রামে। তার বয়স ২৪ বছর। সে নারায়ণগঞ্জ থেকে রাজশাহী ফিরেছেন গত ৯ এপ্রিল। তিনি নারায়নগঞ্জে পোষাক কারখানায় কর্মরত। কিন্তুু তার শরীরে করোনা কোনো উপসর্গ প্রকাশিত হয় নি। জ¦র-সর্দি বা কাশিও ছিল না। কিন্তুুনারায়ণগঞ্জ থেকে ফেরায় তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।

মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন বলেন, মোহনপুরে ওই মহিলার বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়াও এলাকায় মাইকিং করে কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে।

রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, মোহনপুরে সংক্রমিত নারীর বিষয়ে উপজেলা থেকে একটি প্রতিনিধি দল গেছে। তাদের অবস্থা বিবেচনা করে লকডাউনসহ পরবর্তী ব্যবস্থা নেয়ার নির্দেশনা নেয়া হবে। এছাড়াও সিভিল সার্জন তার চিকিৎসার ব্যবস্থা গ্রহন করবেন।

এর আগে রাজশাহীতে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুইজন পুঠিয়ার ও একজন বাগমারার। তাদের তিনজনের মধ্যে দুইজন নারায়নগঞ্জ থেকে এবং একজন ঢাকা থেকে এসেছেন। তারা সবাই পোষাক কারখানায় কর্মরত।

এদিকে, একদিনেই রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে পাঁচজনের করোনা পজিটিভ পাওয়া গেছে। সংক্রমিতদের মধ্যে রাজশাহীর মোহনপুরে রয়েছেন একজন নারী। বাকিরা পাবনা ও বগুড়ায় একজন করে এবং জয়পুরহাটে দুইজন। তারা চারজনই পুরুষ। রাজশাহী বিভাগীয় স্বা¯’্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে ৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পাঁচজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। সংক্রমিতরা হলো- বগুড়া আদমদীঘি, পাবনার চাটমোহর ও জয়পুরহাটের কালাই উপজেলার একই গ্রামের দুই বাসিন্দা।

ডা. গোপেন্দ্রনাথ আচার্য জানিয়েছেন, রাজশাহী মেডিকেল কলেজের করোনা ল্যাবের প্রতিবেদন সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনদের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে। তারা নিজ নিজ এলাকায় লকডাউন ও চিকিৎসার বিষয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবেন।

তিনি বলেন, এর আগে বগুড়ার জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাঠানো নমুনা পরীক্ষা করে এক রোগীর করোনা পজেটিভ পাওয়া যায়। কিš‘ ওই রোগীর বাড়ি রংপুরে। ফলে বগুড়া, পাবনা ও জয়পুরহাট জেলায় করোনা রোগীর সন্ধান মিললো এই প্রথম।

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen