1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১০:৫০ পূর্বাহ্ন

করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত

  • প্রকাশ: শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০
  • ১০০ বার পঠিত

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) বিশ্বের ২১০টি দেশে ছড়িয়ে পড়েছে। বাদ যায়নি বাংলাদেশও। দেশে দিনদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় করোনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ২৬৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৭৫ জন হয়েছে। আর মোট ১ হাজার ৮৩৮ জন আক্রান্ত হলো। এর মধ্যে রাজধানী ঢাকায় ৬০৮ জন এবং ঢাকা জেলায় ২৮ জন করোনায় আক্রান্ত রয়েছে। ঢাকার পরে সবচেয়ে বেশি করোনা রোগী নারায়ণগঞ্জ জেলায়। এছাড়া নতুন করে গাজীপুর জেলা করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। অন্যদিকে রাজশাহী জেলায় আরও ১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

শুক্রবার (১৭ এপ্রিল) সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ওয়েবসাইটের মাধ্যমে এসব তথ্য জানা গেছে।

ঢাকা সিটিতে ৬০৮ জন এবং ঢাকা বিভাগের ঢাকা জেলায় ২৮ জন, গাজীপুরে ৯৮ জন, মাদারীপুরে ২৩ জন, নরসিংদীতে ৬৪ জন, মুন্সীগঞ্জে ২৬ জন, মানিকগঞ্জে ৫ জন, রাজবাড়ীতে ৭ জন, গোপালগঞ্জে ১৭ জন, টাঙ্গাইলে ৯ জন, কিশোরগঞ্জে ৩৩ জন ও শরীয়তপুরে ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলায় ৩৬ জন, কুমিল্লায় ১৪ জন, ব্রাহ্মণবাড়িয়ায় ৮ জন, চাঁদপুরে ৭ জন, কক্সবাজারে ১ জন, লক্ষ্মীপুরে ১ জন এবং নোয়াখালীতে ২ জন করোনায় আক্রান্ত হয়েছে।

সিলেট বিভাগের সিলেট জেলায় ৩ জন, মৌলভীবাজারে ২ জন, হবিগঞ্জে ১ জন এবং সুনামগঞ্জে ১ জন করোনায় আক্রান্ত হয়েছে।

রংপুর বিভাগের রংপুর জেলায় ৩ জন, গাইবান্ধায় ১২ জন, নীলফামারীতে ৬ জন, লালমনিরহাটে ২ জন, ঠাকুরগাঁওয়ে ৩ জন, কুড়িগ্রামে ২ জন এবং দিনাজপুরে ৮ জন করোনায় আক্রান্ত হয়েছে।

খুলনা বিভাগের খুলনা জেলায় ১ জন, নড়াইলে ১ জন এবং চুয়াডাঙ্গায় ১ জন করোনায় আক্রান্ত হয়েছে।

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলায় ৯ জন, জামালপুরে ১২ জন, শেরপুরে ৫ জন এবং নেত্রকোনায় ৬ জন করোনায় আক্রান্ত হয়েছে।

বরিশাল বিভাগের বরিশাল জেলায় ১২ জন, বরগুনায় ৪ জন, ঝালকাঠিতে ৩ জন, পটুয়াখালীতে ২ জন, জিরোজপুরে ৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এছাড়া রাজশাহী বিভাগের রাজশাহী জেলায় ৩ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

সূত্রঃ পূর্বপশ্চিমবিডি

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen