1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
শনিবার, ২১ নভেম্বর ২০২০, ০৮:০৫ পূর্বাহ্ন

খাবারের দাবিতে রাজশাহীতে অটোচালকদের মানববন্ধন

  • প্রকাশ: সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ১৮৯ বার পঠিত

করোনাভাইরাসের কারণে রাজশাহী জেলা লকডাউন ঘোষণা করায় বন্ধ রয়েছে যানবাহন চলাচল। এর মধ্যে নগরীতে চলাচলকারী সব ধরনের অটো ও অটোরিকশার চলাচলও বন্ধ করে দিয়েছে প্রশাসন। ফলে এই সেক্টরে খেটে খাওয়া মানুষগুলো হয়ে পড়েছে কর্মহীন।

কর্মহীন অটোচালকরা খাবারের দাবিতে আজ রোববার সকালে রাজশাহী মহানগরীর ৩ নম্বর ওয়ার্ডের দাশপুকুর বাইপাশ মোড়ে মানববন্ধন করেছে।

মানববন্ধন চলাকালে তারা বলে, লকডাউনের ফলে অটো চালাতে না পেরে তাদের ঘরে এখন খাবার সংকট দেখা দিয়েছে। আবার অটোগুলোকে বসিয়ে রাখার কারণে ব্যাটারি নষ্ট হয়ে যাচ্ছে। আবার লুকোচুরি করে রাস্তায় নামলে পুলিশ সুঁচ দিয়ে তাদের যানবাহনের চাকা লিক করে দিচ্ছে।

দাশপুকুর এলাকার অটোচালক মাহাবুব আলমসহ (৫০) মানববন্ধনে উপস্থিত আরো অনেক অটোচালক বলেন, প্রায় এক মাস হয়ে গেলেও কোনো দিক থেকে তারা এখনো কোনো প্রকার খাদ্যসামগ্রী পাননি। পাননি কোনো সরকারি সাহায্য সহযোগিতা। ফলে সন্তান ও পরিবারের অন্য সদস্যদের নিয়ে তারা এখন মহাবিপদে পড়েছেন।

মানববন্ধনে উপস্থিত অটোচালকরা জানায়, ২০০টিরও বেশি অটোচালকের পরিবারে এখন খাবার নেই। তাই তারা বাধ্য হয়ে মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়েছে। অটোচালক শাহিন ও ওয়াসিমের নেতৃত্বে অটো ও অটোরিকশাচালকরা এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন থেকে অটোচালকরা নিয়ম মেনে রাস্তায় অটো ও অটোরিকশা চালানোর অনুমতি প্রদানের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে। অটোচালকরা তাদের জন্য খাদ্যের ব্যবস্থা করতে জেলা প্রশাসক ও স্থানীয় কাউন্সিলর এবং সিটি মেয়রের হস্তক্ষেপ কামনা করে।

সূত্রঃ এনটিভি

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen