1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
শনিবার, ২১ নভেম্বর ২০২০, ০৯:১৮ পূর্বাহ্ন

রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে কিশোরী আইসিইউতে

  • প্রকাশ: মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ২০৫ বার পঠিত

জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন ১২ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হওয়া এই রোগিদের মধ্যে একজন কিশোরীকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষন কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। আর অন্যদের মধ্যে চার জনকে মিশন হাসপাতালে এবং সাত জনকে রাখা হয়েছে রামেক হাসপাতালের করোনাভাইরাস পর্যবেক্ষণ ওয়ার্ড ৩৯ ও ৪০ নং ওয়ার্ডে। মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস।

তিনি বলেন, সোমবার হাসপাতালে ১৮ বছর বয়সের এক কিশোরী ভর্তি হয়েছেন। তাকে আইসিইউতে রাখা হয়েছে। গাইনি সমস্যা নিয়ে ভর্তি হলেও তার করোনা উপসর্গ রয়েছে। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। আজ তার পরীক্ষা হবে। ওই কিশোরীকে ভর্তি ও আইসিইউতে নেয়ার সময় যারা কাছে ছিলেন তাদের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। পরীক্ষার রিপোর্ট পাওয়া পর্যন্ত তারা সেখানে থাকবেন।

ডা. সাইফুল আরও বলেন, অন্যান্য রোগের সঙ্গে যাদের জ্বর রয়েছে এমন ছয় জন ৩৯ ও ৪০ নং ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে। আর যাদের জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট আছে এমন চার জনকে মিশন হাসপাতালে রাখা হয়েছে। তাদেরও নমুনা সংগ্রহ করা হয়েছে। আজ পরীক্ষা করা হবে।

তিনি আরও বলেন, রাজশাহী সংক্রমক ব্যাধি হাসপাতালে এখনো কাউকে পাঠানো হয়নি। হাসপাতালটি জিবানুনাশক দিয়ে পরিস্কার করা হচ্ছে। যেহেতুন ওই হাসপাতালে একজন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন; সে কারণে হাসপাতালটি জিবানুমুক্ত করে রোগি পাঠানো হবে।

রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনাভাইরাস (কোভিড-১৯) রোগী শনাক্ত হয়। সর্বশেষ গত ২৬ এপ্রিল একজন আক্রান্ত রোগি শনাক্ত হওয়ার পর তা বেড়ে দাঁড়ায় নয়জনে। আক্রান্তদের মধ্যে পাঁচজন নারী ও চারজন পুরুষ। আক্রান্তদের মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাগমারায় একজন, মোহনপুর দুইজন ও বাঘা উপজেলায় একজন। এদের মধ্যে রোববার সকালে বাঘার বৃদ্ধ আব্দুস সোবহান মারা যান। আক্রান্ত আটজন নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। আক্রান্তদের সাতজনই ঢাকা-নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে এসেছেন।

________________________________________________________________________________

খবর কৃতজ্ঞতাঃ পদ্মাটাইমস২৪

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen