1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:৪৪ পূর্বাহ্ন

রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত বেড়ে ১০৩

  • প্রকাশ: বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ৬৫৩ বার পঠিত

প্রাণঘাতী করোনাভাইরাস থাবা বসিয়েছে রাজশাহী বিভাগেও। বিভাগটিতে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। বুধবার নতুন করে আরও সাতজন শনাক্ত হওয়ায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ১০৩ জনে দাঁড়িয়েছে।

নতুন সাতজনের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) করোনা ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন তিনজন। আর বগুড়ায় শনাক্ত হয়েছেন চারজন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯৬ জন। তার আগের দিন সোমবার ছিলো ৫২ জন। কিন্তু বুধবার শতক পার হয়ে সেই সংখ্যা দাঁড়ালো ১০৩ জনে।

বুধবার রামেকের ল্যাবে পাবনার দুইজন এবং নাটেরের একজনের করোনা শনাক্ত হয়। আর বগুড়ার ল্যাবে জয়পুরহাটের তিনজন এবং বগুড়ার একজনের করোনা শনাক্ত হয়।

বিভাগের মধ্যে এখন জয়পুরহাটে ৩২ জন, বগুড়ায় ২০ জন, নওগাঁয় ১৭ জন, রাজশাহীতে ১৩ জন, পাবনায় ১০ জন, নাটোরে ৯ জন এবং সিরাজগঞ্জ ও চাঁপাইনবাবগঞ্জে ২ জন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তবে গোটা বিভাগের মধ্যে শুধু একজনেরই মৃত্যু নিশ্চিত হওয়া গেছে।

রামেকের ল্যাব সূত্রে জানা গেছে, বুধবার এই ল্যাবে ৭২ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৬৯ জনেরই রিপোর্ট নেগেটিভ। বুধবারও ১৪৬ জনের নমুনা এসেছে এই ল্যাবে। তবে পরীক্ষার সক্ষমতা ৯৪টি। অতিরিক্ত নমুনা পরীক্ষার জন্য পাঠিয়ে দেয়া হচ্ছে ঢাকায়।

রাজশাহীর পুঠিয়া উপজেলায় গত ১২ এপ্রিল প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। জেলা তো বটেই, গোটা বিভাগের মধ্যে এখানেই প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর বুধবার পর্যন্ত রাজশাহী জেলায় মোট ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার সর্বশেষ চারজনের করোনা শনাক্ত হয় এ জেলায়।

আক্রান্তদের মধ্যে ২৬ এপ্রিল সকালে রাজশাহীর সংক্রমক ব্যাধি (আইডি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮০ বছর বয়সী এক রোগী মারা যান। এ পর্যন্ত যারা শনাক্ত হয়েছেন তাদের সবার বাড়ি বিভিন্ন উপজেলায়। রাজশাহী মহানগরীতে করোনা আক্রান্ত কেউ শনাক্ত হননি।

খবর কৃতজ্ঞতাঃ স্বপ্নচাষ

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen