1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
শনিবার, ২১ নভেম্বর ২০২০, ০২:৫৮ অপরাহ্ন

করোনা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেলে ভর্তি ১৬ জন

  • প্রকাশ: বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ৭৩ বার পঠিত

করোনাভাইরাসে উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ জন। বুধবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হওয়া রোগিদের মধ্যে ১২ জনকে মিশন হাসপাতালে এবং ৪ জনকে রামেক হাসপাতালের করোনাভাইরাস পর্যবেক্ষণ ওয়ার্ড ৩৯ ও ৪০ নং ওয়ার্ডে রাখা হয়েছে।

বুধবার দুপুরে রামেক হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস সাংবাদিকদের জানান, গত ২৪ ঘন্টায় জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে এসেছেন ১৬ জন। এদের মধ্যে ১২ জনকে মিশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। যাদের মধ্যে চারজন মঙ্গলবার ও আটজন বুধবার ভর্তি হয়েছেন। সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। এছাড়াও গত ২৪ ঘন্টায় মিশন হাসপতালে ভর্তি ৯ জনকে ছেড়ে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, জ্বর আরও চারজন ভর্তি হন। তাদের ৩৯ ও ৪০ নং ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে। আর গাইনি সমস্যসহ করোনা উপসর্গ নিয়ে আইসিইউতে যে কিশোরী ভর্তি রয়েছেন তার নমুনা পরীক্ষা করা হয়েছে। ফলাফল নেগেটিভ এসেছে।

ডা. সাইফুল বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পর এ পর্যন্ত ১৪০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে শুধু একজনের পজেটিভ এসেছে। তিনি আইডি হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি ছিলেন। সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এখনো আইডি হাসপাতালে আর কোন রোগি দেয়া হয়নি বলে জানান তিনি।

এদিকে, জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে, বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় রাজশাহীতে নতুন করে ৫ জনকে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। তিনি ঢাকা থেকে এসেছেন। এ নিয়ে বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ১৭১ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৪০ জন, বাঘায় ৩২ জন, দুর্গাপুরে ১৬ জন, বাগমারায় ১৪ জন ও তানোরে ৬৯ জন।

রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনাভাইরাস (কোভিড-১৯) রোগী শনাক্ত হয়। সর্বশেষ গত ২৮ এপ্রিল আরও চারজন আক্রান্ত রোগি শনাক্ত হওয়ার পর তা বেড়ে দাঁড়িয়েছে ১৩ জনে। আক্রান্তদের মধ্যে ছয়জন নারী ও সাতজন পুরুষ। এদের মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাগমারায় একজন, মোহনপুরে চার জন ও বাঘা উপজেলায় এক জন, তানোরে এক জন ও পবায় এক জন। এদের মধ্যে রোববার সকালে বাঘার আব্দুস সোবহান মারা যান।

খবর কৃতজ্ঞতাঃ পদ্মাটাইমস২৪

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen