1. ruhul.lemon@gmail.com : admin :
  2. tanjid.fmphs@gmail.com : তানজিদ শুভ্র : তানজিদ শুভ্র
  3. contact.mdrakib@gmail.com : Rakib Howlader : Rakib Howlader
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১০:৪৮ অপরাহ্ন

নেত্রকোনায় চিকিৎসকসহ আরও ৯ জন করোনায় আক্রান্ত

  • প্রকাশ: শনিবার, ২ মে, ২০২০
  • ৫৬ বার পঠিত

নেত্রকোনায় এক চিকিৎসকসহ আরও ৯ জনের করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৭ জনে।

গত ৭ দিন নেত্রকোনায় নমুনা পরীক্ষা বন্ধ থাকার পর শুক্র ও শনিবারে মোট দশ জন শনাক্ত হয়। ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পরীক্ষায় তাদের শরীরে কোভিড-১৯ ধরা পড়ে।

নেত্রকোনায় করোনা আক্রান্ত ৪৭ জনের মধ্যে ৩১ জনই পোশাককর্মী। আক্রান্তদের মধ্যে ৪১ জনই বাইরের জেলা থেকে এসেছেন।

স্থানীয় বাসিন্দা ও জেলা সিভিল সার্জনের কাযালয় সূত্রে জানা গেছে, গত ১০ এপ্রিল জেলায় প্রথম দুজনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়। তাদের মধ্যে একজন খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স (২৮)। অপরজন সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা (৫০)।

জানা গেছে, হাসপাতালের ওই নার্স তার নিজ বাড়ি গাজীপুরের কোনাবাড়িতে ছুটি কাটিয়ে ৬ এপ্রিল কর্মস্থলে যোগদান করে তিনদিন ডিউটি করেন। এরপর তার শরীরে করোনা শনাক্ত হয়। আর লক্ষ্মীপুরের ওই ব্যক্তি নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় কাজ করেন। সেখান থেকে গত ৯ এপ্রিল সর্দি-জ্বরসহ করোনার লক্ষণ নিয়ে তিনি নিজ বাড়িতে আসেন। এরপর তার পাঁচ বছরের শিশুকন্যাটিও আক্রান্ত হয়। ওই ব্যক্তি দীর্ঘ দিন নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের আইসোলেশনে থাকার পর গত শনিবার সুস্থ হয়ে বাড়ি চলে যান।

নেত্রকোনায় করোনা আক্রান্তদের সবচেয়ে বেশি নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে আগত। বাকিদের মধ্যে নরসিংদী, ফেনীসহ বিভিন্ন জেলা রয়েছে। জেলায় করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা ব্যক্তির সংখ্যা মোট ১৪২ জন এবং মোট চিহ্নিত স্পট ২৫টি।

খবর কৃতজ্ঞতাঃ জাগো নিউজ

শেয়ার করুন

এ জাতীয় আরো বার্তা..
নিঃস্বত্ত্ব © সংগৃহিত তথ্যগুলোর স্বত্ব সম্পূর্ণভাবে সোর্স সাইটের। আমাদের নিজস্ব কোন স্বত্ব নেই।

কারিগরি সহায়তায় WhatHappen